Loan Apps: লোন অ্যাপের ফাঁদ থেকে বাঁচুন! নতুন সতর্কতা জারি

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিজস্ব প্রতিবেদনঃ বর্তমানে আমরা যত ডিজিটাল সুযোগ সুবিধা উপভোগ করতে শিখছি এবং বিভিন্ন ক্ষেত্রকে ডিজিটাল ভাবে ব্যাবহার করছি, ঠিক সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সাইবার ক্রাইমের এর সংখ্যাও। অনেক সময় আমাদের নিজের কাছে প্রয়োজনীয় পরিমাণ অর্থ না থাকার কারণে আমরা অর্থ ঋণ (Online Loan Apps) গ্রহণ করতে বাধ্য হই। কিন্তু নির্দিষ্ট কোনো প্রতিষ্ঠানে ঋণ গ্রহণ করতে গেলে তা অনেক সময় সাপেক্ষ বিষয় হয়ে দাঁড়ায় এবং এর জন্য অনেক ঝামেলা ভোগ করতে হয়। অনেকেই তাই চান ঝামেলা ছাড়াই টাকা ধার পেতে।

Get rid of Online Loan Apps

আলাদা কোনো ঝামেলা না থাকার কারণে সেই লোনের প্রতি স্বাভাবিক ভাবেই মানুষের চাহিদা বেশি থাকে। আর লোনের জন্য যদি গ্যারান্টি না লাগে সেক্ষেত্রে ঋণগ্রহীতা আরো বেশি খুশি হন। আর এই খুশিতেই আসলে লুকিয়ে থাকে বিপদ। আসলে অনলাইনের মাধ্যমে লোনের সুবিধা প্রদান করার জন্য প্রস্তুত লোন সংক্রান্ত বিভিন্ন আ্যাপ গুলির মাধ্যমেই ফাঁদ পাতছে সাইবার হ্যাকাররা।

তারা গ্রাহকদের লোন দেওয়ার নাম করে আসলে বেশ কিছু তথ্য হাতিয়ে নিচ্ছে। কোনো গ্রাহক যদি লোন নেওয়ার জন্য ফোনে লোন অ্যাপ ডাউনলোড করেন সেক্ষেত্রে এই অ্যাপের (Online Loan Apps) কাজগুলি যথাযথ ভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এটি ডাউনলোড করার পর বেশ কিছু পারমিশন দিতে হয়।

সেই পারমিশনের মধ্যে ফোনের ক্যামেরা, সাউন্ড রেকর্ডার, ফাইল, কনট্যাক্ট ইত্যাদির পারমিশনও দিতে হয়। এর পরেই চালু হয় সেই অ্যাপটি। কিন্তু এই পারমিশন পেয়েই ফোনের গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নিচ্ছে সাইবার হ্যাকাররা। এরপর যখন লোনের টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢোকার সময় হয় তখন তা গ্রাহকের অ্যাকাউন্টে ঢোকার আগেই ফোনের সব তথ্য চলে যাচ্ছে হ্যাকার দের হাতে। আর সেই তথ্যের সাহায্যে সহজেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সমস্ত টাকা নিজেদের দখলে করে নিচ্ছে হ্যাকাররা।

পড়ুনঃ  MSME Loan : ব্যাবসা করার জন্য দিচ্ছে টাকা, অনলাইনে আবেদন করলেই মিলবে টাকা!

বর্তমানে এই হ্যাকারদের জালিয়াতি এতোটাই বৃদ্ধি পেয়েছে যে তার হাত থেকে রক্ষা পেতে সন্দেহজনক লোন অ্যাপগুলিকে (Online Loan Apps) নিষিদ্ধ ঘোষণা করেছে গুগল। গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপগুলিকে সম্পূর্ন ভাবে ব্যান করা হয়েছে। আগামী দিনে ওই লোন গ্রহণের অ্যাপগুলি  প্লে স্টোর থেকে আর ফোনে ইন্সটল করা যাবে না। অর্থনীতি বিষয়ে আরও আপডেট পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ।
Written by Priya Biswas.

WBnews24x7 Desk

“Wbnews247.com” সঠিক এবং নির্ভরযোগ্য বাংলা নিউজ প্লাটফর্ম। এখানে শিক্ষা, প্রকল্প, অর্থনীতি, টেক, সরকারি কর্মচারী, টেলিকম সম্পৃক্ত সকল জানা এবং অজানা তথ্য প্রকাশ করা হয়। “Wbnews247” এর লক্ষ্য সবার মাঝে সঠিক তথ্য ছড়িয়ে দেয়া। যদি আপনি বিভিন্ন বিষয়ে সঠিক খবর বাংলায় পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন Wbnews247.com নিউজ পোর্টালে।

Leave a Comment

error: Content is protected !!