Relationship : মেয়েদের জীবন দুর্বিষহ করে তুলতে পারে ছেলেদের এই ৫টি বদগুন! – জেনে নিন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উৎসবের পরেই বাঙালির ঘরের দুয়ারে শীতের আগমন। সূর্যোদয়ের আগে এবং সূর্যাস্তের পরে শীত অনুভূত হয়। সেই সাথে এই শীতের বন্ধু হলো ঘন কুয়াশা। আর এখন বর্তমানে বাহিরে শীতের পূর্ণ প্রভাব পড়েছে। তবে অনেকেই এই শীতকে ভালোবাসার ঋতু বলে মনে করেন। এই শীতে বেশিরভাগ বিয়ে অনুষ্ঠিত হয়। অনেকেই এই শীতকে বেছে নেন বিয়ের উপযুক্ত সময় হিসেবে। বিয়ের মরসুম ডিসেম্বর থেকে শুরু হয় এবং ফেব্রুয়ারির শেষ পর্যন্ত অর্থাৎ বসন্তের শুরু পর্যন্ত চলে।

জীবনের দীর্ঘ যাত্রার একটি বড় অধ্যায়কে বলা হয় সম্পর্ক। সম্পর্ক ছাড়া জীবন অর্থহীন। আর বিবাহ সম্পর্কের সিলমোহর দেয়। বিবাহ একজন পুরুষ বা একজন নারীর জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। এই একটি ঘটনার পর দুটি জীবন অনেকটাই বদলে যায়। পারিপার্শ্বিকতা বদলায়, লাইফস্টাইল বদলায়, সব বদলে যায়। তাই এই পদক্ষেপ নেওয়ার আগে মহিলাদের অনেক বিষয় মাথায় রাখতে হবে।

মেয়েদের জীবন দুর্বিষহ করে তুলতে পারে ছেলেদের এই ৫টি বদগুন

এই প্রবন্ধে, আমি আপনাদের বলব কোন ধরনের পুরুষকে জীবনসঙ্গী হিসেবে বেছে নেওয়া উচিত নয়। (তবে হ্যা বাস্তবে অনেকক্ষেত্রে এগুলি নাও মিলতে পারে, তাই অযথা সবাইকে সন্দেহ করা থেকে বিরত থাকুন)।

মিথ্যাবাদীকে সঙ্গী বানাবেন না

জীবনসঙ্গী বেছে নেওয়ার আগে তার চরিত্র জানা জরুরি। এই ক্ষেত্রে, যারা মিথ্যা বলে, তাদের তাদের সাথে ভুলেউ জুটি বাধবেন না। এই জিনিসটি আপনার জীবনকে দুর্বিষহ করে তুলবে।

অকৃতজ্ঞকে এড়িয়ে চলা

প্রতিটি মহিলা তার কাঙ্ক্ষিত পুরুষের কাছ থেকে সবকিছুতে কৃতজ্ঞতা আশা করে। কিন্তু অনেক পুরুষেরই কৃতজ্ঞতা প্রকাশের অভ্যাস নেই। আর এমন একজন মানুষের সাথে জীবন বেঁধে রাখলে জীবনে সুখের অভাব হতে পারে। তাই এদেরকে এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ।

পড়ুনঃ  Remove doubt in love: সম্পর্কে সন্দেহ দূর করতে যা করা উচিত, জেনে নিন

প্রতারক থেকে সাবধান

যে সব পুরুষ সঙ্গীর কাছ থেকে লুকিয়ে অন্য সম্পর্কে জড়িয়ে পড়েন বা গোপনে কিছু করে সঙ্গীর সঙ্গে প্রতারণা করেন, সেই পুরুষদের সঙ্গে থাকলে জীবনে সুখ পাবেন না এবং সারাটাজীবন ভুগতে হবে আপনাকে।

আত্মকেন্দ্রিকদের এড়িয়ে চলুন

অনেক পুরুষই আত্মকেন্দ্রিক হয়। অর্থাৎ নিজের প্রশংসা, নিজের দোষ, নিজের সুখ, নিজের দুঃখ ছাড়া তারা কিছুই জানে না এবং জানতেউ চায়না। তাই এসব পুরুষের সঙ্গে জীবন বেঁধে রাখলে সংসার সুখের হবে না। এই বিষয়টিও মাথায় রাখতে হবে।

অত্যাচারী থেকে সাবধান

অনেক পুরুষ তার স্ত্রীকে শারীরিক এবং মানসিকভাবে নিপীড়ন করে। একান্তে বা প্রকাশ্যে সঙ্গীর ওপর নির্যাতন বন্ধ করেন না অনেকেই। যেসব পুরুষের এই ধরনের প্রবণতা রয়েছে তাদের জীবন থেকে দূরে থাকা উচিত।

উপরের এই কয়েকটি বেসিক লক্ষ্যন মেনে চলতে পারলে আশাকরি জীবন সুখের হবে। তবে সকল পুরুষমানুষ এক নয়। এখানে যেমন পুরুষের বদগুন তুলে ধরা হয়েছে, ঠিক তেমনি অনেক নারীদের মাঝেউ বদগুন রয়েছে। তাই এটি পড়ে সকল পুরুষদের খারাপ ভাবা থেকে বিরত থাকুন। লেখাটি পড়ার জন্য আপনাদের ধন্যবাদ। আমাদের অন্যান্য কনটেন্ট পড়ুন আমাদের মূলপাতা ভিজিট করে।

Gupta Ajay

নমস্কার, আমি অজয় গুপ্ত। আমি একজন কনটেন্ট রাইটার। বিগত ৫ বছর ধরে টেক, ব্যবসা, অনলাইন ইনকাম, লাইফস্টাইল ইত্যাদি বিষয়ে লেখালিখি করছি। লেখা নিয়ে কোন মতামত থাকলে কমেন্টে জানাতে পারেন। Ajay Gupta Senior Content Writter

Leave a Comment

error: Content is protected !!