Smartphone Under 15K: বাজারের সেরা কিছু মোবাইল ফোন, দাম সাধ্যের মধ্যেই! দেখুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিজস্ব প্রতিবেদন: মোবাইল এখন সাধারণ মানুষের নিত্যসঙ্গী। তবে বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন খোঁজেন অনেকেই। এবারে দেখুন সাধ্যের মধ্যেই দাম রয়েছে (Smartphone Under 15K), এমন কিছু মোবাইলের বিবরণ।

নিজের পুরনো স্মার্টফোনটি নষ্ট হয়ে গেলে স্বাভাবিক ভাবেই আমরা নতুন স্মার্টফোন কেনার কথা ভাবি। বাজারে উন্নত মানের স্মার্টফোনের কোনো কমতি নেই। কিন্তু মধ্যবিত্ত মানুষদের স্মার্টফোন কেনার পরিকল্পনা করতে হলে আগে ভাবতে হয় বাজেটের কথা।

নূন্যতম বাজেটের মধ্যে অধিক সুবিধাযুক্ত স্মার্টফোনের চাহিদা বেশি হওয়ার কারণেই অনেক মোবাইল ফোন প্রস্তুতকারক সংস্থা কম বাজেটের উন্নত মানের ফোন নির্মাণের দিকে বেশি জোর দেন। জেনে নিন বর্তমানে সাধ্যের মধ্যেই আপনার মোবাইল ফোন কেনার সাধ পূরণ করতে পারে কোন কোন স্মার্টফোনগুলি।

Top Smartphone Under 15k

১) Lava Blaze 2 5g– ভারতের নিজস্ব এই মোবাইল ফোন প্রস্তুতকারক সংস্থার ফোনের দাম ১০০০০ টাকা থেকেই শুরু। এই ফোনে আছে ৬.৫ ইঞ্চি HD ডিসপ্লে, গ্লাস ব্যাক প্যানেল, গোলাকার ক্যামেরা ইউনিট এবং রিং লাইট। সেই সঙ্গে আছে ৫০ মেগাপিক্সেলের রেয়ার ব্যাক সেন্সর এবং ০.৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর। ৫০০০ mAh ব্যাটারি চালিত এই স্মার্ট ফোনটি একবার পুরো চার্জ দিলে ২ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ থাকবে। ১৮ ওয়াটের একটি চার্জার থাকবে এই ফোনে।

২) Poco M6 Pro– ভারতের বাজারে এই স্মার্ট ফোন দিয়ে পাওয়া যাবে ১০ হাজার টাকা বাজেটের মধ্যেই। বিভিন্ন ই কমার্স সাইটে এই ফোন আরো কম মূল্যে পাওয়া যাবে। এই ফোনে ৬.৭৯ ইঞ্চি ফুল HD+ ডিসপ্লে। সেই সঙ্গে এতে উন্নত মানের স্ন্যাপড্রাগন প্রসেসর প্রদান করা হয়েছে। ৫০ মেগাপিক্সেলের মেন রেয়ার ক্যামেরা সেন্সর এই স্মার্টফোনটিকে ক্রেতা দের কাছে আরো আকর্ষণীয় করে তুলেছে। ৫০০০ mAh ব্যাটারি রয়েছে এই স্মার্টফোনটিতে।

পড়ুনঃ  রনবীর কাপুরের সিনেমা, 'অ্যানিমল'! রিভিউ দেখুন

৩) Poco C55– ভারতে ১০০০০ টাকার মধ্যে ফোন কিনতে চাইলে এই ফোনটিও ক্রেতাদের জন্য একটি সেরা বিকল্প হতে পারে। এই মোবাইল ফোনটিতে রয়েছে ৬.৭১ ইঞ্চি ফুল HD+ রেজোলিউশন যুক্ত ডিসপ্লে। এতে রয়েছে উন্নত মানের মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। এই মোবাইল ফোনটিতে থাকা ৫০০০ mAh ব্যাটারি একবার পুরো চার্জ দিলে ২ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ থাকবে। এর সঙ্গে গ্রাহকরা পেয়ে যাবেন একটি ১০ ওয়াটের চার্জার।

৪) Samsung galaxy M04– ভারতের বাজারের বাজেট ফ্রেন্ডলি স্মার্ট ফোন হিসেবে samsung এর এই ফোনটিও অত্যন্ত জনপ্রিয়। ভারতের বাজারে এই ফোনের দাম শুরু ৮৪৯৯ টাকা থেকে। এই ফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চি ফুল HD+ রেজোলিউশন যুক্ত ডিসপ্লে। এই ফোনটিতে মিডিয়াটেক হেলিও P৩৩ প্রসেসর রয়েছে। এই ফোন দিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের মেন রেয়ার সেন্সর ক্যামেরা।

৫) Moto E13– এই মোবাইল ফোনটিও বর্তমানে ভারতের বাজারে অত্যন্ত জনপ্রিয়। ১০ হাজারের কম মূল্যে এই ফোনে পাবেন ৬.৫ ইঞ্চি ফুল HD+ রেজোলিউশন যুক্ত ডিসপ্লে। এই মোবাইল ফোনটির জন্য ব্যাবহার করা হয়েছে Unisoc T60 প্রসেসর। গেম খেলার জন্য এই ফোনটি যথেষ্ট উন্নত বলে দাবি করেছেন বিশেষজ্ঞরা। এতে আছে ১৩ মেগাপিক্সেল মেন ক্যামেরা।

আমাদের এই কনটেন্টগুলি পড়ুন

WBnews24x7 Desk

“Wbnews247.com” সঠিক এবং নির্ভরযোগ্য বাংলা নিউজ প্লাটফর্ম। এখানে শিক্ষা, প্রকল্প, অর্থনীতি, টেক, সরকারি কর্মচারী, টেলিকম সম্পৃক্ত সকল জানা এবং অজানা তথ্য প্রকাশ করা হয়। “Wbnews247” এর লক্ষ্য সবার মাঝে সঠিক তথ্য ছড়িয়ে দেয়া। যদি আপনি বিভিন্ন বিষয়ে সঠিক খবর বাংলায় পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন Wbnews247.com নিউজ পোর্টালে।

Leave a Comment

error: Content is protected !!