Farmers Reward: আবেদন করলেই মিলবে ১ লক্ষ টাকার সাথে ট্রাক্টর! কোথায়, দেখুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিজস্ব প্রতিবেদনঃ আমাদের দেশের শ্রমজীবী মানুষদের মধ্যে একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ হলেন কৃষকরা। অত্যাধিক পরিশ্রম করে আমাদের মুখে অন্ন তুলে দিলেও আজও তারা দারিদ্র সীমার নিচেই অবস্থান করেন। তবে এবার কৃষকদের মুখে হাসি ফোটাতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করতে চলেছে উত্তরপ্রদেশ সরকার।জানা গেছে যোগী আদিত্যনাথ দ্বারা পরিচালিত (Farmers Reward)উত্তরপ্রদেশের রাজ্য সরকার ২০২৪ লোকসভা নির্বাচনের আগেই উপহার স্বরূপ কৃষকদের নানা ধরনের সুযোগ-সুবিধা প্রদান করবেন।

বিভিন্ন তথ্য মারফত জানা গেছে কৃষক সম্মান দিবস উপলক্ষ্যে উত্তর প্রদেশের যোগী সরকার ৫৪ জন কৃষককে নগদ অর্থ পুরস্কার দেবে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাজ্যের পূর্বাঞ্চল থেকে শুরু করে মধ্যাঞ্চলের কৃষকদের রাজধানী লখনউতে একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাবেন। সেই অনুষ্ঠানে তিনি নিজে উপস্থিত থেকে কৃষকদের এই পুরস্কার (Farmers Reward)প্রদান করবেন। জানা গেছে মুখ্যমন্ত্রী মোরাদাবাদে গিয়ে পশ্চিম উত্তরপ্রদেশের কৃষকদেরও পুরস্কার দিয়ে তাদের মুখে হাসি ফোটাতে চলেছেন।

Farmers will get one lakh and a tractor

জানা গেছে মোট ৫৪ জন কৃষক এবার এই পুরস্কার পেতে চলেছেন। এছাড়াও উৎকৃষ্ট মানের ফসল চাষের জন্য যোগী সরকার আরও ৫১ জন কৃষককে একটি করে ট্রাক্টর প্রদান করবে। মূলত উত্তরপ্রদেশে বিভিন্ন ফসলের উৎপাদনের ক্ষেত্রে নতুন রেকর্ড সৃষ্টিকারী কৃষক সম্প্রদায়ের অন্তর্ভুক্ত ব্যক্তিদের এই পুরস্কার প্রদান করা হবে। যোগী সরকারের তরফ থেকে তিনটি বিভাগে কৃষকদের এই পুরস্কার(Farmers Reward) দেওয়া হবে।

জানা গেছে প্রথম বিভাগে থাকা কৃষকরা পাবেন নগদ ১০০০০০ টাকা পুরস্কার এবং একটি শংসাপত্র ও একটি শাল। দ্বিতীয় বিভাগে থাকা কৃষকরা পাবেন নগদ ৭৫০০০ টাকা একটি শংসাপত্র এবং শাল। আর তৃতীয় স্তরের কৃষকদের নগদ ৫০০০০ টাকা এবং একটি শাল ও শংসাপত্র দেওয়া হবে। প্রতিবছরই কৃষক সম্মান দিবস উদযাপন করতে কৃষকদের সাহায্য করা হয় ঠিকই, তবে আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখেই এ বছরের কৃষক সম্মান দিবসে অনেক বেশি কৃষককে পুরস্কৃত(Farmers Reward) করা হচ্ছে বলে মনে করছে বিভিন্ন মহল।

আরও জানতে দেখুন,রাজ্যে এবারে মতো শেষ দুয়ারে সরকার! সুবিধা দেখুন

এছাড়াও এমন আরও অন্যান্য বিষয় যেমন দৈনিক খবর, প্রকল্প, ব্যবসা, অর্থনীতি, জীবন ধারা, টেক, শিক্ষা, সরকারি কর্মী ইত্যাদি নতুন নতুন আর গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের সাথে থাকার অনুরোধ রইল। প্রয়োজনে, ডান দিকে থাকা বাটনে ক্লিক করে যুক্ত হন আমাদের হোয়াটস্যাপ গ্রুপে। ধন্যবাদ।
Written by Priya Biswas.

পড়ুনঃ  Ramazan Special : ১ মাসের রোজার জন্য রেশনের 'বিশেষ প্যাকেজ' দেবে মমতার সরকার! জানতে পড়ুন
WBnews24x7 Desk

“Wbnews247.com” সঠিক এবং নির্ভরযোগ্য বাংলা নিউজ প্লাটফর্ম। এখানে শিক্ষা, প্রকল্প, অর্থনীতি, টেক, সরকারি কর্মচারী, টেলিকম সম্পৃক্ত সকল জানা এবং অজানা তথ্য প্রকাশ করা হয়। “Wbnews247” এর লক্ষ্য সবার মাঝে সঠিক তথ্য ছড়িয়ে দেয়া। যদি আপনি বিভিন্ন বিষয়ে সঠিক খবর বাংলায় পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন Wbnews247.com নিউজ পোর্টালে।

Leave a Comment

error: Content is protected !!