Ration Card Update : ফ্রী রেশন নিচ্ছেন? রেশন গ্রহীতারা পাবেন এই বিশেষ সুবিধা! জানতে পড়ুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মহামারীর সময় থেকে দেশের মানুষদের বিনামূল্যে রেশন দিচ্ছে সরকার। দেশ থেকে সেই অতিমারী চলে গেলেও এখনো জনগণ সরকারের কাছ থেকে বিনামূল্যেই রেশন পাচ্ছে। বর্তমানে সারা দেশে রেশন কার্ডের (Ration Card) বিষয়ে বিভিন্ন ভুয়ো তথ্য শোনা যাচ্ছে। সেই খবরগুলির মাধ্যমে মানুষের মনে ভয় তৈরি করা হচ্ছে যে বিভিন্ন রেশন কার্ড গ্রাহকদের কার্ড নিয়ে নেবে সরকার। বলা হচ্ছে তাদের কাছ থেকে রেশনে দেওয়া সামগ্রীর দাম ও সরকার আদায় করবে।

সরকারের তরফ থেকে বলা হয়েছে ছড়িয়ে পড়া এই ভুয়ো খবর গুলি পুরোপুরি মিথ্যা। সরকার সাধারণ মানুষের রেশন কার্ড নিয়ে নেওয়ার কোনো নোটিশ এখনো পর্যন্ত দেয়নি বলে জানিয়েছে। কেন্দ্র সরকারের তরফ থেকে জানানো হয়েছে গ্রাহকদের সাবধানের কোন নির্দেশও বলা হয়নি। রেশন কার্ড বিতরণ করার ক্ষেত্রে এখনো ২০১৪ সালের নিয়ম মানা হবে

তবে সরকারের তরফ থেকে বলা হয়েছে রেশন কার্ডগুলি যাচাই করা হবে এবং বোঝার চেষ্টা করা হবে যে যোগ্য ব্যক্তিরাই রেশন পাচ্ছেন। যাচাইকরণ প্রক্রিয়ার সময়, কিছু ক্ষেত্রে, রেশন কার্ডধারীদের তাদের আয়ের প্রমাণ বা অন্যান্য নথি জমা দিতে বলা হতে পারে। সেই সময় রেশন কার্ড আছে এমন ব্যক্তিরা যদি ঠিকমতো নথিপত্র জমা না দেন তবে তার রেশন কার্ড বাতিল হতে পারে।

রেশন কার্ড বাতিল হওয়ার ঝুঁকি কমাতে যে যে ব্যবস্থা গুলি করতে হয় (Ration Card)

১) নিজের আয়ের সীমা রেশন কার্ডের আয়ের সীমার মধ্যেই আছে।
২) রেশন কার্ড তৈরীর সময় সব সঠিক তথ্য দেওয়া হয়েছে।
৩) একজন ব্যক্তির কাছে শুধু একটাই রেশন কার্ড আছে।
আরো তথ্য জানতে নিকটবর্তী রেশন অফিসে যোগাযোগ করুন।

পড়ুনঃ  WB HS Exam: উচ্চ মাধ্যমিকে এবারে নয়া নিয়ম! এখুনি দেখুন
WBnews24x7 Desk

“Wbnews247.com” সঠিক এবং নির্ভরযোগ্য বাংলা নিউজ প্লাটফর্ম। এখানে শিক্ষা, প্রকল্প, অর্থনীতি, টেক, সরকারি কর্মচারী, টেলিকম সম্পৃক্ত সকল জানা এবং অজানা তথ্য প্রকাশ করা হয়। “Wbnews247” এর লক্ষ্য সবার মাঝে সঠিক তথ্য ছড়িয়ে দেয়া। যদি আপনি বিভিন্ন বিষয়ে সঠিক খবর বাংলায় পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন Wbnews247.com নিউজ পোর্টালে।

Leave a Comment

error: Content is protected !!