LIC Policy: প্রতিদিন জমান ১৬০ টাকা, দ্রুত বিনিয়োগ দ্রুত রিটার্ন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এলআইসির (LIC Policy) এই তিন প্ল্যান দিচ্ছে কোটি টাকা লাভের সুযোগ। দেখে নিন এই প্ল্যান গুলির সুবিধা। বর্তমানে অর্থ বিনিয়োগ করার জন্য বহু মানুষ যেমন ব্যাংক এবং পোস্ট অফিসের উপর নির্ভর করেন ঠিক তেমনি অনেকেই বিভিন্ন বীমা সংস্থায় বিনিয়োগ করে লাভবান হওয়ার স্বপ্ন দেখেন।

ভারতীয় জীবন বীমা নিগম বা এলআইসি গ্রাহকদের সুবিধার জন্য বিভিন্ন ধরনের প্রকল্প চালু করে রেখেছে। তবে বিভিন্ন ধরনের পলিসি গুলির মধ্যে কোন পলিসিতে অর্থ বিনিয়োগ (LIC Policy Investment) করলে আপনি সবচেয়ে বেশি লাভবান হবেন এমনই তিন পলিসির কথা জেনে নিন এই প্রতিবেদনের মাধ্যমে।

সাধারণত স্বল্প আয়ের ব্যক্তিদের আর্থিক ভাবে সহায়তা প্রদান করার জন্য নূন্যতম বিনিয়োগ মূল্যে অধিক পরিমাণে রিটার্ন পাওয়া যায় এই প্রকল্প গুলির মাধ্যমে। নাবালক থেকে শুরু করে বৃদ্ধ মানুষ প্রত্যেকেই এই প্রকল্পের অর্থ বিনিয়োগের যোগ্য বলে বিবেচিত হনএই বিনিয়োগ স্কিম গুলিতে নূন্যতম ৫০০ টাকা বিনিয়োগ করলে এক কোটি টাকা পর্যন্ত রিটার্ন পাওয়ার সম্ভাবনা থাকে। দেখে নিন কিভাবে এই তিন প্রকল্পের মাধ্যমে আপনি লাভবান হতে পারেন।

ভারতে ২০২৪ সালে বিনিয়োগের জন্য সেরা ৩টি LIC Policy

  • ১) এলআইসি জীবন শিরোমনি পলিসি– ১৮ থেকে ৫৫ বছরের মধ্যে যে কোনো ব্যক্তি এই প্রকল্পের মাধ্যমে অর্থ বিনিয়োগ করতে পারেন। এই প্রকল্প অর্থ বিনিয়োগ করার নূন্যতম সময়সীমা হল কুড়ি বছর। তবে কুড়ি বছরের মেয়াদ হলেও গ্রাহককে এক্ষেত্রে ১৬ বছর প্রিমিয়াম জমা দিতে হয়। এই প্রকল্পের বিনিয়োগের ন্যূনতম সীমা হল ৫০০ টাকা। ৫০০ টাকা থেকে বিনিয়োগ শুরু করে এই প্রকল্পের সাহায্যে সর্বোচ্চ ১ কোটি টাকা পর্যন্ত রিটার্ন পাওয়া সম্ভব হয়।
  • ২) এলআইসি জীবন লাভ পলিসি– এলআইসি অতি জনপ্রিয় এই স্কিমটিকে একটি পেনশন প্ল্যানও বলা চলে। সর্বনিম্ন ৮ বছর বয়স থেকে সর্বোচ্চ ৫৯ বছর বয়স পর্যন্ত অর্থ বিনিয়োগকারী ব্যক্তিরা এই স্কিমের মাধ্যমে বিনিয়োগ করতে পারেন। এই স্কিমের মেয়াদও কুড়ি বছর। এই কুড়ি বছরের মধ্যে মোট ষোল বছর গ্রাহককে অর্থ বিনিয়োগ করে যেতে হয়। ন্যূনতম ১৬০ টাকা থেকে বিনিয়োগ শুরু করা যায় এই প্ল্যানে। বিনিয়োগের পরিমাণের ওপর নির্ভর করে এই ক্ষেত্রেও সর্বোচ্চ ১ কোটি টাকা পর্যন্ত রিটার্ন পাওয়া সম্ভব হয়।
  • ৩) এলআইসি জীবন উমাঙ্গ পলিসি– তিন মাসের শিশু থেকে শুরু করে ৫৫ বছর বয়সী বিনিয়োগকারীদের জন্য এই প্রকল্প শুরু করা সম্ভব হয়। এটি সর্বোচ্চ ৭৫ বছরের একটি প্ল্যান। এর মধ্যে ২৫ বছর প্রিমিয়াম দিতে হয় অর্থাৎ অর্থ বিনিয়োগ করে যেতে হয়।
পড়ুনঃ  Lava Storm 5G launched in India: স্পেসিফিকেশন জানলে অবাক হবেন!
WBnews24x7 Desk

“Wbnews247.com” সঠিক এবং নির্ভরযোগ্য বাংলা নিউজ প্লাটফর্ম। এখানে শিক্ষা, প্রকল্প, অর্থনীতি, টেক, সরকারি কর্মচারী, টেলিকম সম্পৃক্ত সকল জানা এবং অজানা তথ্য প্রকাশ করা হয়। “Wbnews247” এর লক্ষ্য সবার মাঝে সঠিক তথ্য ছড়িয়ে দেয়া। যদি আপনি বিভিন্ন বিষয়ে সঠিক খবর বাংলায় পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন Wbnews247.com নিউজ পোর্টালে।

Leave a Comment

error: Content is protected !!