LPG Price: গ্যাসের দাম কমালো কেন্দ্র, কত টাকায় মিলবে! দেখুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিজস্ব প্রতিবেদনঃ ইতিমধ্যেই কেন্দ্রের উজ্জ্বলা যোজনা প্রকল্পে সারা দেশের বহু মানুষ সুবিধা পাচ্ছে বিনামূল্যে রান্নার গ্যাসের। সাধারণ মানুষের জন্য এবারে চালু হয়ে গেল এই সুবিধা। রান্নার গ্যাসের দাম নিয়ে ভোটের আগেই ফের সিদ্ধান্ত নিল কেন্দ্র। গ্যাসের বাড়তি দামের থেকে অনেকটাই স্বস্তি পেলেন সাধারণ মানুষ। তবে বছরে কত গুলি গ্যাস মিলবে এই দামে, আজকের প্রতিবেদনে দেখে নেয়া যাক।

লোকসভা ভোটের আগেই নারী দিবসের দিনেই কেন্দ্রের বড় ঘোষণা করলো মোদী সরকার। রান্নার গ্যাসের সিলিন্ডার তথা ১৪.২ কেজি ওজোনের গ্যাসের দাম কমিয়ে দিল কেন্দ্র সরকার। আর এবারে এই হোলীর আগেই আনন্দে আত্মহারা হবেন দেশবাসী। কারণ এই মাস থেকেই কম দামে মিলবে রান্নার গ্যাস। নারীদের সুবিধার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র সরকার।

একটি সোশ্যাল মিডিয়া থেকে নিজের একাউন্ট থেকেই দেশের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সকলের উদ্দেশ্যে এই বার্তা দিলেন। সকলের জন্যই ১০০ টাকা করে কমিয়ে দিল রান্নার গ্যাসের দাম। ফলে সারা দেশের লক্ষ লক্ষ মানুষ উপকার পাবেন। হোলী উৎসবের আগেই এবং নারী দিবসের দিনেই এই বিশেষ ঘোষণা করেছেন তিনি।

দেশের প্রধানমন্ত্রী নিজের সোশ্যাল মিডিয়া বার্তায় আরও লেখেন, ‘রান্নার গ্যাসকে আরও সাশ্রয়ী করার মাধ্যমে আমরা দেশের পরিবারগুলির মঙ্গল কামনা করছি। তারা যাতে আরও স্বাস্থ্যকর পরিবেশে বসবাস করেন, তা নিশ্চিত করার লক্ষ্যেই এই সিদ্ধান্ত। এটি নারীর ক্ষমতায়ন এবং তাদের জন্য ‘সহজ জীবনযাপন’ ​​নিশ্চিত করার প্রতিশ্রুতির অঙ্গ।

আরও দেখুন, রান্নার গ্যাসের খরচ কমবে অনেকটাই! খুশির আমেজে রাজ্য, দেখুন

উজ্জ্বলা যোজনার অধীনে গ্রাহকেরা সুবিধা পাবেন আগামী ৩১ মার্চ, ২০২৫ তারিখ পর্যন্ত। কেন্দ্রের মন্ত্রীসভা থেকে এই আর্থিক বর্ষ তথা ২০২৪-২০২৫ সেশনে এই সুবিধা নেয়া হয়েছে। এই উজ্জ্বলা যোজনা প্রকল্পের চালু করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী। সারা দেশের মহিলাদের মধ্যে যারা যারা এই উজ্জ্বলা যোজনার অধীনে নথিভুক্ত রয়েছেন, তাঁরা এই ৩০০ টাকার ভর্তুকি পেয়ে যাবেন। দেশের বিভিন্ন ধরণের প্রকল্প নিয়ে আপডেট পেতে দেখতে থাকুন।

পড়ুনঃ  Smokeless Oven: রান্নার গ্যাসের খরচ কমবে অনেকটাই! খুশির আমেজে রাজ্য, দেখুন
WBnews24x7 Desk

“Wbnews247.com” সঠিক এবং নির্ভরযোগ্য বাংলা নিউজ প্লাটফর্ম। এখানে শিক্ষা, প্রকল্প, অর্থনীতি, টেক, সরকারি কর্মচারী, টেলিকম সম্পৃক্ত সকল জানা এবং অজানা তথ্য প্রকাশ করা হয়। “Wbnews247” এর লক্ষ্য সবার মাঝে সঠিক তথ্য ছড়িয়ে দেয়া। যদি আপনি বিভিন্ন বিষয়ে সঠিক খবর বাংলায় পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন Wbnews247.com নিউজ পোর্টালে।

Leave a Comment

error: Content is protected !!