Salary Hike: রাজ্যের আশা কর্মী এবং ICDS -দের বেতন বাড়ালেন মমতা! কবে থেকে মিলবে, দেখুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা! ভোটের আগেই বাড়লো আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগেই বিশেষ ঘোষণা (Salary Hike) করে রাজ্যের সিভিক ভলেন্টিয়ারদের বেতন ও পদমর্যাদা বৃদ্ধি করেছিলেন। আর লোকসভা নির্বাচনের আগেই রাজ্য সরকারি এই বিভাগের কর্মীদের মুখে হাসি ফোটাতে গত ৬ মার্চ বিশেষ একটি ঘোষণা করলেন।

সোশ্যাল মিডিয়ার ফেসবুক পেজে মমতা বন্দ্যোপাধ্যায় তার বিভিন্ন ধরনের কর্মসূচি পোস্ট করে থাকেন। এই ফেসবুকেই গত ৫ মার্চ অর্থাৎ মঙ্গলবার রাতে মুখ্যমন্ত্রী পোস্ট করে জানিয়েছিলেন বুধবার সকাল দশটায় তিনি একটি বড় ঘোষণা করতে চলেছেন ফেসবুকের মাধ্যমে। পূর্ব ঘোষণা মত বুধবার সকালে নির্দিষ্ট সময় তিনি ফেসবুক পোস্ট এর মাধ্যমে জানিয়েছেন রাজ্যের আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন এবার বৃদ্ধি পেতে চলেছে। 

Salary Hike সম্মন্ধে যা বললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিন বলেন বাংলার মানুষের সুখ দুঃখের খেয়াল রাখা তিনি তার কর্তব্য বলে মনে করেন। সাধারণ মানুষের সুবিধার্থে তিনি ও তার পরিচালিত মা মাটি মানুষের সরকার সর্বদা সচেষ্ট থাকবেন। ফেসবুক পোস্ট এর মাধ্যমে এই বেতন বৃদ্ধির ঘোষণা করে মুখ্যমন্ত্রী আরো বলেন তিনি আমৃত্যু এই ভাবেই সাধারণ মানুষের জন্য কাজ করে যাবেন।  রাজ্যের মানুষ ভাল থাকলেই তিনি ভাল থাকবেন। 

প্রসঙ্গত উল্লেখ্য এই বেতন বৃদ্ধির দাবিতে বিগত ৭ বছর ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন পশ্চিমবঙ্গ আশা কর্মী ইউনিয়ন। এই ইউনিয়নের সম্পাদিকা ইসমত আরা খাতুন তাদের এই বেতন বৃদ্ধিকে তাদের আন্দোলনের জয় বলে মনে করেছেন। তবে তিনি বলেছেন এই বেতন বৃদ্ধি খুবই সামান্য। তবে তাদের লাগাতার আন্দোলনেই মুখ্যমন্ত্রী বেতন বাড়াতে বাধ্য হলেন। 

জানা গেছে এপ্রিল মাস থেকেই এই বর্ধিত হারে বেতন পেতে শুরু করবেন রাজ্যের আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীরা। মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুসারে আগামী মাস থেকে ৭৫০ টাকা বেশি বেতন পাবেন আশাকর্মী ও আইসিডিএস কর্মীদের। আইসিডিএস হেল্পাররা পাবেন আরো ৫০০ টাকা করে বেশি বেতন। এর আগে রাজ্যের অঙ্গনওয়াড়ি কর্মীরা বেতন পেতেন ৮ হাজার ২৫০ টাকা। এপ্রিল মাস থেকে আরো ৭৫০ টাকা বৃদ্ধি করার ফলে তারা পাবেন ৯ হাজার টাকা। আইসিডিএস সহায়ক কর্মীরা এর আগে পেতেন ৬ হাজার টাকা। এপ্রিল মাস থেকে তারা পাবেন ৬৫০০ টাকা। শুধু তাই নয় আশা কর্মীদের ভাতা ও বৃদ্ধি করা হয়েছে ৭৫০ টাকা করে। 

পড়ুনঃ  PM Mandhan Scheme: নতুন বছরে এই প্রকল্পে ৩ হাজার টাকা দিচ্ছে কেন্দ্র! আবেদন প্রক্রিয়া চলছে

জানা গেছে গত মঙ্গলবার স্বাস্থ্য দপ্তরের উচ্চপদস্থ আধিকারিকরা আশা কর্মী ইউনিয়নের সঙ্গে একটি বৈঠক করেন। এই বৈঠকে আইসিডিএস ও আশা কর্মীদের তরফ থেকে বেতন বৃদ্ধির দাবি জানানো হয় এবং সেই সঙ্গে বলা হয় তাদের দিয়ে তাদের নির্দিষ্ট কাজের সীমার থেকে অনেক বেশি কাজ করিয়ে নেওয়া হয়। এই বিষয়েও বিশেষ সিদ্ধান্ত গ্রহণ করে নবান্ন। প্রায় দু ঘন্টা ধরে আলোচনা করার পরেই মুখ্যমন্ত্রী এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন বলে জানা যাচ্ছে।

WBnews24x7 Desk

“Wbnews247.com” সঠিক এবং নির্ভরযোগ্য বাংলা নিউজ প্লাটফর্ম। এখানে শিক্ষা, প্রকল্প, অর্থনীতি, টেক, সরকারি কর্মচারী, টেলিকম সম্পৃক্ত সকল জানা এবং অজানা তথ্য প্রকাশ করা হয়। “Wbnews247” এর লক্ষ্য সবার মাঝে সঠিক তথ্য ছড়িয়ে দেয়া। যদি আপনি বিভিন্ন বিষয়ে সঠিক খবর বাংলায় পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন Wbnews247.com নিউজ পোর্টালে।

Leave a Comment

error: Content is protected !!