LPG Delivery: দূরত্ব অনুসারে লাগবে বাড়তি টাকা! নতুন নিয়মে কী বলছে, দেখুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গ্যাসের হোম ডেলিভারি নিয়ে নতুন তথ্য, এবারে লাগবে ডেলিভারি চার্জ (LPG Delivery)। এলপিজি গ্যাসের সঙ্গে আধার বায়োমেট্রিক লিঙ্ক করা নিয়ে গ্রাহকের বিভ্রান্তির মাঝেই গ্যাস গ্রাহকদের কাছে একটি বিশেষ সুখবর নিয়ে এলো গ্যাস সরবরাহকারী কতৃপক্ষ। গ্যাস এজেন্সি থেকে গ্রাহকদের বাড়িতে গ্যাস পৌঁছে দেয়ার জন্য নির্দিষ্ট পরিমাণে চার্জ দিতে হয় গ্যাস গ্রাহকদের।

তবে নতুন পাওয়া তথ্য অনুসারে জানা গেছে এবার থেকে গ্যাস এজেন্সির ৫ কিলোমিটার দূরত্বের মধ্যে থাকা বাড়িতে অনুমোদিত ডিলারদের দ্বারা LPG গ্যাস সিলিন্ডার সরবরাহের জন্য গ্রাহকদের কোনো ডেলিভারি চার্জ দিতে হবে না। অর্থাৎ গ্যাস এজেন্সির কাছাকাছি যেসব গ্রাহকরা থাকেন স্বাভাবিকভাবেই তাদের মুখে ফুটেছে খুশির হাসি। সেই সঙ্গে মনে করা হচ্ছে এই সিদ্ধান্তটি গ্রাহকদের কাছ থেকে এজেন্সি গুলির অতিরিক্ত অর্থ আদায়ের বিষয় থেকে মুক্ত করবে। তবে পাঁচ কিলোমিটারের মধ্যে গ্যাস ডেলিভারি বিনামূল্যে হলেও তার অতিরিক্ত দূর থেকে গ্যাস ডেলিভারি করার জন্য নির্দিষ্ট পরিমাণ চার্জ লাগবে।

LPG Delivery এর চার্জ কত হবে জেনে নিন

সেই চার্জ এর পরিমাণ কত হবে তাও নির্দিষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে। এক্ষেত্রে জানা গেছে ৫ থেকে ১০ কিলোমিটার দূরত্বে গ্যাসের ডেলিভারি পেতে একজন গ্রাহককে ২০ টাকা, ১০ থেকে ১৫ কিলোমিটারের জন্য ৩৫ টাকা, ১৫ থেকে ২০ কিলোমিটারের জন্য ৪৫ টাকা এবং ২০ কিলোমিটারের বেশি দূরত্বের জন্য ৬০ টাকা ডেলিভারি চার্জ দিতে হবে।

গ্রাহকদের সুবিধার জন্য আরো জানানো হয়েছে যদি কোনো গ্যাস সরবরাহকারী সংস্থা গ্রাহকদের বাড়িতে গ্যাস পৌঁছে দেওয়ার (LPG Delivery) জন্য এই নির্দিষ্ট পরিমাণের থেকে অতিরিক্ত বেশি পরিমাণ অর্থ দাবি করেন সে ক্ষেত্রে গ্রাহকরা তালুক সাপ্লাই অফিসারের কাছে সরাসরি নিজেদের অভিযোগ জানাতে পারেন। এছাড়াও কোনো গ্রাহকের যদি নতুন গ্যাস সিলিন্ডার নেওয়ার সময় সিলিন্ডারের মধ্যে থাকা গ্যাসের ওজন নিয়ে কোনো সন্দেহ হয়, সেক্ষেত্রে সরবরাহকারীকে অবশ্যই গ্রাহকের অনুরোধে তা ওজন করে দেখতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।

পড়ুনঃ  UPI Payment: নতুন নিয়মে UPI, না মানলে ১ টাকাও পাঠানো যাবে না! দেখুন

কেরালার কোঝিকোড় জেলা কালেক্টর তথা IAS অফিসার স্নেহিল কুমার সিং ইতিমধ্যেই কালেক্টরেট কনফারেন্স হলে অনুষ্ঠিত LPG ওপেন ফোরামে আগে থেকে বিভিন্ন বিষয়ে দায়ের করা অভিযোগ গুলি বিবেচনা করার সময়ে এই আদেশ জারি করেছেন। প্রসঙ্গত উল্লেখ্য গত বছর কেরালার খাদ্যমন্ত্রী জি আর অনিল বিধানসভা অধিবেশন চলাকালীন জানিয়েছিলেন গ্যাস এজেন্সি থেকে ৫ কিলোমিটারের মধ্যে গ্যাস ডেলিভারি করতে হলে কোনো চার্জ নেওয়া যাবে না।

যদিও তার এই বক্তব্যের পরেও গ্যাস এজেন্সি গুলি চার্জ নেওয়া অব্যাহত রেখেছিল। এবার নতুন নির্দেশ জারি করার পাশাপাশি বলা হয়েছে এ ধরনের কোন অভিযোগ গ্রাহকদের তরফ থেকে সামনে এলে করা শাস্তির মুখে পড়তে হবে নিয়ম ভঙ্গকারী ব্যক্তিকে।

Gupta Ajay

নমস্কার, আমি অজয় গুপ্ত। আমি একজন কনটেন্ট রাইটার। বিগত ৫ বছর ধরে টেক, ব্যবসা, অনলাইন ইনকাম, লাইফস্টাইল ইত্যাদি বিষয়ে লেখালিখি করছি। লেখা নিয়ে কোন মতামত থাকলে কমেন্টে জানাতে পারেন। Ajay Gupta Senior Content Writter

Leave a Comment

error: Content is protected !!