WBBSE Routine 2024: মাধ্যমিকে নতুন সময়সূচী জানতে দেখুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সম্প্রতি মাধ্যমিক পরীক্ষার দিন একই রেখে সময়ের ক্ষেত্রে নিয়ে আসা হয়েছে পরিবর্তন। আগের বিজ্ঞপ্তি অনুসারে এবারের মাধ্যমিক পরীক্ষা শুরুর সময় (WBBSE Routine 2024) অনেকটাই এগিয়ে আনা হয়েছে। এর সাথে সাথে বিজ্ঞপ্তিতে জানিয়ে দেয়া হয়েছে যে এই মাধ্যমিক ২০২৪ পরীক্ষার পরীক্ষার্থীদের সাথে সাথে অন্যান্য কর্মী এবং আধিকারিক কে, কখন, কোথায় পৌঁছাবেন। সম্পূর্ণ বিষয়টি জেনে নেয়া যাক আজকের এই প্রতিবেদনে।

New Revised Routine for Madhyamik WBBSE Routine 2024

পরীক্ষার্থীদের মাধ্যমিক পরীক্ষা (WBBSE Routine 2024) শুরু হবে সকাল ৯ টা ৪৫ মিনিট থেকে আর পরীক্ষা শেষ হবে দুপুর ১ টায়। মোট ৩ ঘন্টার পরীক্ষা হবে। পরীক্ষার প্রথম ১৫ মিনিট অতিরিক্ত বরাদ্দ করা থাকে প্রশ্নপত্র দেখার জন্য। তবে পরীক্ষার হলে পৌঁছাতে হবে এর আগেই। সকাল ৮ টা ৩০ মিনিট থেকেই পরীক্ষার হলে যেতে পারবেন ছাত্র ছাত্রীরা।

বাকিদের মধ্যে ভারপ্রাপ্ত কর্মী এবং কেন্দ্র সচিবদের পৌঁছাতে হবে আরও আগে অর্থাৎ সকাল ৬ টায়।কারণ পরীক্ষার শুরুর আগেই প্রশ্নপত্র ও অন্যান্য কাগজ পৌঁছাতে হবে পরীক্ষা কেন্দ্রে।

WBBSE Routine 2024

এছাড়া অফিসার ইন চার্জ, পুলিশ কর্মী, স্বাস্থ্য কর্মীদের পৌঁছাতে হবে সকাল ৬ টায়। পরীক্ষার সাথে যুক্ত থাকা শিক্ষক শিক্ষিকাদের পৌঁছে যেতে হবে সকাল ৮ টার মধ্যেই। এবারের পরীক্ষার তারিখ গুলি একই রেখে শুধুমাত্র পরীক্ষা শুরুর সময় এগিয়ে আনা হয়েছে। এমন আরও আপডেট পেতে দেখতে থাকুন। সকলের মাধ্যমিক পরীক্ষার জন্য রইল শুভ কামনা।
Written by Aritra Guha.

পড়ুনঃ  EWS: এই সার্টিফিকেট থাকলেই কেল্লাফতে! কীভাবে লাভ পাবেন, দেখুন
WBnews24x7 Desk

“Wbnews247.com” সঠিক এবং নির্ভরযোগ্য বাংলা নিউজ প্লাটফর্ম। এখানে শিক্ষা, প্রকল্প, অর্থনীতি, টেক, সরকারি কর্মচারী, টেলিকম সম্পৃক্ত সকল জানা এবং অজানা তথ্য প্রকাশ করা হয়। “Wbnews247” এর লক্ষ্য সবার মাঝে সঠিক তথ্য ছড়িয়ে দেয়া। যদি আপনি বিভিন্ন বিষয়ে সঠিক খবর বাংলায় পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন Wbnews247.com নিউজ পোর্টালে।

Leave a Comment

error: Content is protected !!