Bardhakya Bhata: বার্ধক্য ভাতা দেওয়া শুরু, কথা মত কাজ! দেখুন বিস্তারিত

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিজস্ব প্রতিবেদনঃ এবারে Bardhakya Bhata তথা Old Age Pension নিয়ে রাজ্যে দারুণ উদ্যোগ। যেমন কথা থিক তেমন কাজ। রাজ্যের ৬০ বছরের ঊর্ধ্বে থাকা মানুষদের আর্থিক সহায়তা প্রদান করতে রাজ্য সরকারের পক্ষ থেকে চালু করা হয়েছিল বার্ধক্য ভাতা। বর্তমানে রাজ্যের বহু মানুষ এই প্রকল্পের অধীনে আর্থিক সহায়তা লাভ করেন। দুয়ারে সরকারের (Duare Sarkar) মাধ্যমে বিভিন্ন সরকারি প্রকল্পের পাশাপাশি এই প্রকল্পের জন্যও আবেদন জানানো হয়। পুজোর ঠিক পরেই বিজয়া সম্মিলনীতে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁর এলাকাধীন অঞ্চল অর্থাৎ ডায়মন্ড হারবারের মানুষদের কথা দিয়েছিলেন যে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের ৭০ হাজার বৃদ্ধ-বৃদ্ধা, যাঁরা বার্ধক্য ভাতার আবেদন করেও পাননি তাঁদের দলের তরফ থেকে তিনি নিজের উদ্যোগে ভাতা প্রদান করবেন।

Big step taken for Bardhakya Bhata in West Bengal

এই ঘোষণা (Bardhakya Bhata) হওয়ার মাসখানেকের মধ্যেই ডায়মন্ড হারবার বাসীর জন্য খুশির খবর আসতে চলেছে। কারণ আজ থেকেই শুরু হবে এই সংক্রান্ত পরিষেবা প্রদানের জন্য বিশেষ ক্যাম্প। দুয়ারে সরকারের মাধ্যমে যে সব অসহায় মানুষরা তাদের বার্ধক্য ভাতার আবেদন জানিয়েছিলেন অথচ রেজিস্ট্রেশন হওয়ার কয়েক মাস পার হয়ে গেলেও তাঁদের বার্ধক্য ভাতা চালু হয়নি তারাই মূলত এই ক্যাম্প থেকে আর্থিক সহায়তা লাভ করবেন। জানুয়ারি মাস থেকে এই ক্যাম্প শুরু করার কথা বলা হলেও তার একমাস আগে থেকেই দলের তরফ থেকে বার্ধক্য ভাতা দেওয়ার কাজ শুরু করে দিলেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ।

তবে এই বিষয়টি তথা Bardhakya Bhata নিয়ে তাকে যথেষ্ট বিতর্কের মধ্যে পড়তে হয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা করার দিন থেকেই বিরোধীরা বারবার কটাক্ষে বিদ্ধ করেছে তাঁকে। বিজেপি এই নিয়ে দাবি করেছিল অভিষেকের এই আর্থিক সহায়তাআসলে ‘ক্যাশ ফর ভোট’ অর্থাৎ আসন্ন নির্বাচনের জন্য টাকার বিনিময়ে ভোট কিনতে চাইছে তৃণমূল।

পড়ুনঃ  Ration Card Correction: রেশন কার্ডে নাম, জন্ম তারিখ, লিঙ্গ সংশোধন মাত্র ১ মিনিটে!

বিজেপি নেতা সুফল ঘটু এই প্রসঙ্গে বলেছেন  “সরকারি প্রকল্পের টাকা ডায়মন্ড হারবারের সাংসদ নিজে দেওয়ার জন্য আলাদা করে দফতর খুলেছেন পৌরসভা ও পঞ্চায়েত এলাকায়। তাহলে কি রাজ্য সরকার ব্যর্থ? এখানে তো অভিষেকের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সংঘাত ফুটে উঠেছে। আর এই টাকার উৎস কী? আসলে ভোট এসে গিয়েছে জিততে হবে। কেন্দ্রের প্রকল্প মানুষের কাছে পৌঁছতে না দিয়ে নিজেরা নাটক করে এই সব করে দেখানোর চেষ্টা করছে।”

আরও পড়ুন, রাজ্যে বার্ধক্য ভাতা নিয়ে নতুন আপডেট! দেখুন।

তবে এর আগে দিল্লি অভিযানে শামিল হওয়া একশো দিনের কাজ থেকে বঞ্চিতদের নিজের বেতন থেকে অর্থ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবারও তিনি ও তার দলের কর্মী সমর্থকরা আশাবাদী তাঁর এই আর্থিক সহায়তা বহু অসহায় মানুষদের উপকৃত করবে। সরকারি নানা প্রকল্প হিসেবে রাজ্য হোক বা কেন্দ্র, সমস্ত রকমের আপডেট পেতে দেখতে থাকুন, সঙ্গে থাকুন। ধন্যবাদ।
Written by Priya Biswas.

WBnews24x7 Desk

“Wbnews247.com” সঠিক এবং নির্ভরযোগ্য বাংলা নিউজ প্লাটফর্ম। এখানে শিক্ষা, প্রকল্প, অর্থনীতি, টেক, সরকারি কর্মচারী, টেলিকম সম্পৃক্ত সকল জানা এবং অজানা তথ্য প্রকাশ করা হয়। “Wbnews247” এর লক্ষ্য সবার মাঝে সঠিক তথ্য ছড়িয়ে দেয়া। যদি আপনি বিভিন্ন বিষয়ে সঠিক খবর বাংলায় পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন Wbnews247.com নিউজ পোর্টালে।

Leave a Comment

error: Content is protected !!