Remove doubt in love: সম্পর্কে সন্দেহ দূর করতে যা করা উচিত, জেনে নিন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Remove doubt in love: বিশ্বাস এবং অবিশ্বাসের মধ্যে যে নেতিবাচক চিন্তাভাবনা এবং অনুভূতিগুলি আমাদের কষ্ট দেয় তাকে সন্দেহ বলা হয়। সঙ্গীর সন্দেহতে ভিত্তি থাকতেউ পারে আবার নাও পারে। যেকোনো কারণেই সন্দেহ আমাদের মানসিকতায় চাপ সৃষ্টি করে। তবে সম্পর্কের উত্থান-পতন থাকবেই। তারপরেউ হাতে হাত রেখে চলার পথ চলতে হবে।

Remove doubt in love কিভাবে ? জানতে হলে পড়ুন বিস্তারিত।

একটি সম্পর্ক সুস্থ রাখতে উভয় পক্ষকেই আগ্রহী এবং যত্নশীল হওয়া উচিত। নইলে সম্পর্ক বিচ্ছেদের সুর বাজতে বেশি সময় লাগে না। তাই আপনার মনে কোনো প্রশ্ন জাগলে তার যৌক্তিক উত্তর খুঁজুন।

ভালোবাসি না বললে!

অনেকেই আছেন যাকে ভালোবাসেন তাকে ‘ভালোবাসি’ বলতে পারেন না। আর তা অন্য পক্ষের মনে সন্দেহ জাগায়। আপনার প্রিয়জনের সম্পর্কে আপনার যদি এমন সন্দেহ থাকে তবে তা দূর করার চেষ্টা করুন। এমন হতে পারে যে তার মধ্যে কিছু জড়তা কাজ করছে বা সে কিছুটা সময় নিতে চায়। তাই অযথা চিন্তায় সময় নষ্ট না করে তাকে ভালো করে বোঝার চেষ্টা করুন। ভবিষ্যৎ নিয়ে চিন্তা করে বর্তমানকে নষ্ট করবেন না।

সে যদি ফোন না করে

কল না করার বা না ধরার অনেক কারণ থাকতে পারে। ধরে নিবেন না যে তাকে ফোনে না পাওয়ার অর্থ সে আপনাকে উপেক্ষা করছে। হয়তো সে সত্যিই ব্যস্ত। তাই বারবার ফোন না করে অপেক্ষা করুন। আর যদি সে কয়েকদিন পর ফোন না করে বা কোন খবর না দেয়, তাহলে ধরে নিন সে সত্যিই আপনাকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করছে। যদি তাই হয়, নিজেকে সম্মান করুন এবং সেই সম্পর্ক থেকে দূরে চলে যান।

অন্যের সামনে খারাপ আচরণ

সে কি হঠাৎ অন্যদের সামনে আপনার সাথে খারাপ ব্যবহার করছে? এমনও হতে পারে কোনো কারণে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন! হয়তো তিনি অন্যদের সামনে এক রকম আবার আপনার সাথে আরেক রকম। হয়ত তিনি সবার সামনে আপনার সাথে স্বাচ্ছন্দ্য বোধ করতে পারেন না। তাই প্রথমে রাগ না করে সমস্যাটা কোথায় তা জানার চেষ্টা করুন। তার সাথে সরাসরি কথা বলুন। মনে রাখবেন, সুন্দর আলোচনার মাধ্যমে অনেক কিছুর সমাধান করা যায়।

পড়ুনঃ  রনবীর কাপুরের সিনেমা, 'অ্যানিমল'! রিভিউ দেখুন

স্মার্টফোনেই ব্যস্ত থাকলে

একটি সম্পর্ক যখন একঘেয়ে হয়ে যায়, তখন তা কাটিয়ে ওঠা গুরুত্বপূর্ণ। একটি সম্পর্ক বিরক্তিকর হলে কিভাবে বুঝবেন? আপনি একসাথে থাকাকালীন বা একসাথে সময় কাটালেও তিনি কি তার স্মার্টফোন নিয়ে ব্যস্ত? যদি সোশ্যাল মিডিয়া আপনার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হয়, তাহলে বুঝবেন সম্পর্ক নষ্ট হয়ে গেছে। তাই এই একঘেয়েমি কাটাতে চেষ্টা করুন। প্রতিটা মানুষ সম্পর্কে জড়ায় মানসিক শান্তির জন্য। সেই শান্তি না পেলে সম্পর্কটা বোঝা হয়ে যায়। সেই ভার বহন করা আরও কঠিন হয়ে পড়ে। তাই এ বিষয়েও তার সঙ্গে সরাসরি কথা বলুন।

কখনো চিন্তিত আবার কখনো উদাসীন

একজন মানুষ আপনার সাথে সারাক্ষন একইভাবে আচরণ করবে না বা সারাক্ষণ আপনার সম্পর্কে ভাববে না। বিভিন্ন সময় মানুষের মনে বিভিন্ন চিন্তা, আবেগ, অনুভূতি খেলা করে। আর তার আচরণই তা প্রকাশ পেয়ে থাকে। আপনি যদি তাকে ভালভাবে বুঝতে পারেন তবে আপনি তার চিন্তাভাবনার সাথেও পরিচিত হবেন। তাই এমন আচরণ দেখলে চিন্তা করবেন না এবং তাকে বোঝার চেষ্টা করুন। আপনি যদি সত্যিই একটি সমস্যা খুঁজে পান, এটি সমাধান করুন।

Gupta Ajay

নমস্কার, আমি অজয় গুপ্ত। আমি একজন কনটেন্ট রাইটার। বিগত ৫ বছর ধরে টেক, ব্যবসা, অনলাইন ইনকাম, লাইফস্টাইল ইত্যাদি বিষয়ে লেখালিখি করছি। লেখা নিয়ে কোন মতামত থাকলে কমেন্টে জানাতে পারেন। Ajay Gupta Senior Content Writter

Leave a Comment

error: Content is protected !!