একাধিক সুবিধা দিচ্ছে এই ট্রুকলার অ্যাপ! জেনে রাখুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিজস্ব প্রতিবেদনঃ বর্তমানে আমরা স্মার্ট ফোনের মাধ্যমে অনেক ধরণের অ্যাপ (Truecaller Facility) ব্যবহার করি, যেগুলি আমাদের দৈনন্দিন জীবনে নানা উপকার করে থাকে। এমনই একটি অ্যাপ হলো ট্রু কলার (Truecaller)। বর্তমানে অনেক মানুষই এই অ্যাপটি ব্যাবহার করেন কারণ নিজের ফোনে যদি কোনো অচেনা নম্বর থেকে ফোন আসে সেক্ষেত্রে এই অ্যাপ বুঝতে সাহায্য করে অচেনা নম্বরটি আসলে কার। বিশেষত এই কারণেই এই অ্যাপটি ব্যাবহার করা হলেও এই অ্যাপ আমাদের আরো বিভিন্ন ভাবে উপকৃত করতে পারে, যেগুলি হয়তো আমরা অনেকেই জানি না। আজ এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন ট্রু কলার অ্যাপের আরো ৮ টি বিশেষ ব্যাবহার সম্পর্কে।

১) ট্রু কলার অ্যাপটিতে (Truecaller Facility) একটি ফ্ল্যাশ মেসেজ অপশন আছে। এর মাধ্যমে ফোনে আসা গুরুত্বপূর্ণ মেসেজ স্ক্রিনের উপর ভেসে ওঠে।
২) কোনো বড় ফাইল শেয়ার করতে গেলে আমাদের অনেক সমস্যায় পড়তে হয়। তবে ট্রু কলারে ১০০ এমবি পর্যন্ত ফাইল শেয়ার করার অপশন আছে।

৩) মোবাইলে আসা মেসেজের গোপনীয়তা বজায় রাখতে ট্রু কলারে রয়েছে মেসেজ পাসওয়ার্ড দিয়ে লক করার ব্যবস্থা।
৪) ট্রু কলার অ্যাপ-এ একটি রিমাইন্ডার ফিচার আছে। এটি ব্যবহারকারীকে মনে করিয়ে দিতে পারে যে কোনো বিল পেমেন্ট সহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয়।

৫) আমাদের ফোনে বিভিন্ন গুরুত্বপূর্ণ মাসেজের সঙ্গে সঙ্গে বিভিন্ন ধরনের স্প্যাম মেসেজ ও আসে। কিন্তু স্প্যামের ভিড়ে অধিকাংশ ক্ষেত্রেই হারিয়ে যায় গুরুত্বপূর্ণ মেসেজ। কিন্তু ট্রু কলারে রয়েছে বিশেষ আছে যেখানে আলাদা ক্যাটাগরি অনুযায়ী সমস্ত মেসেজ দেখা যায়। ফলে প্রয়োজনীয় মেসেজ হারানো বা নজর এড়ানোর সম্ভাবনা খুবই কম থাকে।

৬) অনেক সময় মোবাইলে কি বোর্ড সেটিং এ ‘অটো কারেক্ট’ থাকার কারণে মেসেজে এক কথা লিখতে গিয়ে অন্য কিছু লেখা হয়ে যায়। তবে ট্রু কলার থেকে মেসেজ করলে এমন ভুল হলে আর কোনো সমস্যায় পড়তে হবে না ব্যবহারকারীকে। কারণ এই অ্যাপে এডিটের অপশনও।

পড়ুনঃ  PM Suryodaya Yojana: অযোধ্যা থেকে ফিরেই 'সূর্যোদয় যোজনা'র সুখবর দিল প্রধানমন্ত্রী, জানতে পড়ুন

৭) ট্রু কলারে ‘কল রিসন’ নামে একটি বিশেষ ফিচার আছে। এর মাধ্যমে ফোন করার কারণ জানাতে পারেন ব্যবহারকারী। সে ক্ষেত্রে ডিসপ্লেতে ভেসে উঠবে ফোন করার কারণগুলি।
৮) এই অ্যাপে স্প্যাম ব্লকিং ফিচার অপশন আছে। এটি নিজে থেকে স্প্যাম কলকে চিহ্নিত করে তা ব্লক করে দিতে পারে। টেক সংক্রান্ত এমন আরও আপডেট পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ।
Written by Priya Biswas.

WBnews24x7 Desk

“Wbnews247.com” সঠিক এবং নির্ভরযোগ্য বাংলা নিউজ প্লাটফর্ম। এখানে শিক্ষা, প্রকল্প, অর্থনীতি, টেক, সরকারি কর্মচারী, টেলিকম সম্পৃক্ত সকল জানা এবং অজানা তথ্য প্রকাশ করা হয়। “Wbnews247” এর লক্ষ্য সবার মাঝে সঠিক তথ্য ছড়িয়ে দেয়া। যদি আপনি বিভিন্ন বিষয়ে সঠিক খবর বাংলায় পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন Wbnews247.com নিউজ পোর্টালে।

Leave a Comment

error: Content is protected !!